আরেকটাবার
- আর এম উৎস ০৭-০৫-২০২৪

আরেকটাবার ধরতে হলো রক্ত কলম
প্রাচীন কথা লিখতে হল নতুন করে
আরেকটাবার আগলে ধরে রঙিন স্মৃতি
ধূসর হতে ভবিষ্যতে যাচ্ছি সরে

আক্ষেপে আজ থাকবে সজাগ চরণ প্রতি
খুব প্রয়োজন নিষ্প্রয়োজন বেদন পাবার
সবার জন্য ছাড়তে এলি এই আমাকে
সবার কাছে নিষ্প্রয়োজন আমিই আবার

একটাবার তো বলতে পারিস, ‘যাস না পরাণ
এই আমি কি থাকতে পারি তুই বিহনে’?
একটাবার তো ধুতেই পারিস চোখের কাজল
বলতে পারিস, ‘জান্‌ রে, তোরে পড়ছে মনে’।

আরেকটাবার চাইতে পারিস তোর সাধনা,
চাইলে আবার আলিঙ্গনে ডুবতে পারিস ।
ছাড়বি সকল আমার হেতু চাইনা এমন,
ছাড়তে হলে বারংবারই আমায় ছাড়িস
ছাড়তে হলেই এমন করেই আবার ছাড়িস...

০৬।০৭।২০১৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।